Please wait...

আমাদের সফলতা

লাভ্লী স্মাইলের আর্জন

রোগীদের কথোপকথন

শারিম

আপনি একটি দান দিয়ে, শিশুদের জীবন পরিবর্তন করতে নিজেকে অবদান রাখতে পারেন। “লাভলি স্মাইল” একটি দাতব্য সংগঠন, “লাভলি স্মাইল” একটি মেডিকেল সোশ্যাল সার্ভিস সংস্থা যা সক্রিয়ভাবে জন্মগ্রহণকারী ঠোঁটের ঠোঁট এবং তালু কাটা শিশুদের জন্য কাজ করে এবং চিরকালের বঞ্চিত শিশুদের হাসি বানাতে থাকে। আজ থেকে কয়েক বছর গত। জালাল ও সেলহা শারমিন অনুসারে কক্ষের আলোতে জন্মগ্রহণ করেন। দুর্ভাগ্যবশত, শারমিন পায়ে জন্মগ্রহণ করা হয়েছিল কাটা। তাই জন্মের পর, তার পরিবারের শর্মীন অসহায় হয়ে ওঠে এবং তারা একটি অস্বস্তিকর পরিস্থিতিতে সম্মুখীন। কিন্তু এখানে শেষ নয়, তার মা সালেহা সামাজিক হিংসা ও টিজিংয়ের হাজারো ধরনের হাসিখুশি সমস্যায় পড়ে পড়েছেন। একদিন বিকেলহাতে আত্মহত্যা করল। একদিন তার বাবা জালাল রাগান্বিত হয়ে ওঠা একটি নিষ্ঠুর কাজে বসে। বালিশের অধীনে তাকে শরীমকে হত্যা করার চেষ্টা করা উচিত কিন্তু সৌভাগ্যক্রমে, তার দাদীর সময়ে সেই সময় উপস্থিত ছিলেন এবং শারমিন জীবিত ছিলেন। একদিন সামাজিক নির্যাতনের শিকার তার বাবা মনে করেছিলেন যে, তার মা অস্বাভাবিক সন্তানের জন্য আত্মহত্যা করেছেন। । ধীরে ধীরে sharmin বড় হয়ে। তার দাদী জানতে পারে এই সমস্যাটি চিকিত্সা করতে পারে। সে তার স্বাভাবিক করে তুলতে পারে, তারপর সে স্রোত গ্রহণ করে এবং ডাক্তারদের সাথে কথা বলার পর, সে বুঝতে পারে এবং শারমিনের অপারেশন পরিচালনা করে। গ্র্যান্ড মায়ের তার সৌন্দর্য চালু এবং একটি স্বাভাবিক জীবন আনা। তারপর আয়না শর্মিনের সামনে একটি সমস্যা দেখে তার মুখটা স্বাভাবিক হয়ে উঠল, “আমার বাবা-মা যদি জানতেন যে অস্ত্রোপচারের পর অপারেশনটি যদি সম্ভব হয় তবে আজকে পাওয়া যাবে।


পূর্বে


পরে


সুইটি

বাবুল ও পপির জন্ম ঘরের কক্ষের আলোতে জন্মগ্রহণ করেন। নতুন বাচ্চা স্বেচ্ছাসেবক একটি মাথার ছাদে জন্মগ্রহণ করেছিলেন যাতে তার মা পপি, তিনি সামাজিক হয়রানির হাজার হাজার উপহাসের মুখোমুখি হন এবং শুনতে পেলেন এমন লোকেরা এবং তারা তার শ্বশুরের শ্বশুরকে অনেক অপমানের জন্য ঘিরে ফেলছিল। । সূর্য সৌর গ্রহন সময় পপ্পি ছিল সুন্দর মাছ / সুন্দর সবজি কারি, সেই সময় অতিবাহিত হয়ে এতোটুকু সোয়েটি ছিল যে এই ধরনের মিথ্যা যুক্তিতে জন্ম নেয়া হয়েছে, তারা আসলে ভীত এবং তার উপর মাতাল এবং নির্যাতন দেয়। প্রকৃতপক্ষে এটি একটি সাধারণ কুসংস্কার এবং সূর্য সূর্যগ্রহণের ঘটনার সাথে কিছু ধারণা, ঠোঁট বা তালা কাটা বা চাঁদের সূর্যগ্রহণের মধ্যে কোন সম্পর্ক নেই। একদিন, পপ্পি জানতে পারে যে এটি অপারেশন মাধ্যমে বিনামূল্যে ঠিক করা যেতে পারে, এটা সম্ভব তার একটি সুন্দর চেহারা ফিরে পেতে পারেন। অপারেশনের পর সে আমাদের কাছে স্নেহ নিয়ে আসে, একটি সুন্দর চেহারা তার কাছে ফিরে আসে। সুবেদির মা আনন্দে কাঁদতে শুরু করলো।


পূর্বে


পরে


বাবু গৌতম

বাবু গৌতম । জীবনের প্রথম ৭ মাসে জন্মগ্রহণের কারণে জন্মগত কারণগুলি জন্মগ্রহণ করেছিলেন, তার আত্মীয় বা প্রতিবেশীরা এটি ত্রুটিযুক্ত জন্মে শিশুর ইঙ্গিত করে। তার কিছু অক্ষমতা মানুষের মানুষ জানাতে চায় না। কিন্তু, “স্বাধীনতা” উত্সব সময়, তারা মনে করে কিভাবে তারা তাদের শিশুদের ইঙ্গিত? সব সুন্দর চোখ বাবুকে ফিরিয়ে আনতে হবে । সে সব দেবতাদের উপহারের মতো করবে না, স্বাধীনতার মতো প্রাকৃতিক জীবন, তার জীবনের প্রথম দিনটা যদি ফিরে আসবে, তাহলে তাদের চোখ অশ্রু জল পূর্ণ হবে? সব উদ্বেগ একটি শেষ হয়েছে। “জো জো গৌতম” তার সন্তানের বুকে দাঁড়িয়ে দাঁড়িয়ে সবাই বললো । “বলুন,” আমার বাবু অশ্রু দ্বারা ভিজে গেছে, আপনি এটি ঈশ্বরকে পানি সরবরাহ করতে পারেন “। গত সপ্তাহের” ছাদ শিবির “অপারেশন ক্যাম্পে কক্সবাজার অনুষ্ঠিত হয়েছিল, আমাদের বাবু অভিযান সফল করতে হবে। এখন তিনি সম্পূর্ণ সুস্থ।


পূর্বে


পরে




এককথায় লাভ্লী স্মাইল ?

লাভ্লী স্মাইল

আমরা সাজাবো মিষ্টি হাসিতে

জার্মান-বাংলাদেশ ক্লেফট প্রজেক্ট ।
যারা জন্মগত ঠোঁট ও তালুকাটা শিশুদের বিনামূল্যে চিকিৎসা করে থাকেন ।




সাবস্ক্রাইব করুন


সকল ক্যাম্পেইন এবং অন্যান্য খবর পাওয়ার জন্য লাভ্লী স্মাইল নিউজলেটার এ নিবন্ধন করুন ।



Copyright by lovelysmile.org.bd 2019. All rights reserved.